কৃষি ফাউন্ডেশনের শীতার্ত্ব মানুষের মাঝে কম্বল বিতরন

মোঃ ইসমাদ্দোহা সোহাগ:

নানা ঋতু বৈচিত্রে ঘেরা বাংলাদেশে শীত বাংলা সনের পঞ্চম ঋতু। পৌষ ও মাঘ (মধ্য ডিসেম্বর থেকে মধ্য ফেব্রুয়ারি) এই দুই মাস শীতকাল। আবহমান কাল থেকে এদেশে শীত আনে পিঠাপুলি খেজুর রসের উৎসব আর দেশের নিম্নবিত্ত মানুষের নিরন্তর শীতের বিরুদ্ধে বাঁচার যুদ্ধ, বর্ণহীন পাতাঝরার কান্না। এদেশে অনেক মানুষ  রয়েছে যারা ইচ্ছে করলেই পড়তে পারে না হরেক রঙের হরেক ঢঙের শীতের পোশাক। অনেকের কাছেই থাকে না নুন্যতম শীত নিবারণের হাতিয়ার । তাদের এই দু মাস শুধুই বেঁচে থাকার লড়াই, এই লড়াই থেকে বাদ যায় না নারী শিশু বৃদ্ধ কিশোর কেউ।

কৃষিবিদ গ্রুপের একটি অলাভজনক ও সেবা মূলক প্রতিষ্ঠান কৃষি ফাউন্ডেশন। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ও মানব কল্যানে নিরলস কাজ করে যাচ্ছে এই প্রতিষ্ঠান । কৃষি ফাউন্ডেশনের সেবার আওতায় রয়েছে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসাসহ সার্বিক জীবন মানের উন্নয়নের কার্যক্রম। প্রতি বছরের ন্যায় এ বছরও কৃষি ফাউন্ডেশন অসহায় শীতার্ত্ব মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে ।

সাভারের কৃষিবিদ ওয়েষ্ট ভিউ, মাগুরা জেলার মোহাম্মদপুরে, ময়মনসিংহ জেলার ভালুকা ও ত্রিশালে, সাতক্ষিরা সদরে, খুলনা, পটুয়াখালি জেলার কলাপাড়ায়, কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা মহেশখালীতে শীতার্ত্ব মানূষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এছাড়া বরিশাল, মেহেরপুর, রাজশাহী, নোয়াখালীসহ বিভিন্ন জায়গায় কৃষিবিদ গ্রুপের কর্মকর্তা কর্মচারীদের মাধ্যমে অসহায় দুঃস্থ শীতার্ত্ব মানূষের মাঝে কম্বল বিতরণ করা হয়। কৃষিবিদ গ্রুপে এ বছর পাঁচ হাজার শীতার্ত্ব মানুষের কাছে সেবার হাত নিয়ে দাঁড়িয়েছে। শীতে তাদের  কল্যাণে সব সময় কাজ করে যাচ্ছে।

ফটো গ্যালারী:
1 3 4

FacebookTwitterGoogle GmailEmailYahoo MailYahoo MessengerShare

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *