চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেসের সঙ্গে শেকৃবি সমঝোতা চুক্তি স্বাক্ষর

 

শেকৃবি থেকেঃ চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেসের সঙ্গে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেস উচ্চ শিক্ষার জন্য স্কলারশিপের মাধ্যমে ভর্তির সুযোগ পাবে।

গত রবিবার (মার্চ ১৯) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উপাচার্য কনফারেন্স রুমে এ চুক্তি স্বাক্ষরিত হয়। চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেস পক্ষ থেকে ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর ওয়েন জিয়ানমিন এবং শেকৃবি’র পক্ষ উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগসহ এই দুই প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষদের ডীন, পরিচালকবৃন্দ, বিভাগের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, এ সমঝোতা চুক্তি মাধ্যমে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেসে মধ্যে উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হবে। আর তা কৃষিতে এ প্রতিষ্ঠানের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের উচ্চতর শিক্ষা গ্রহণ ও জ্ঞান-বিজ্ঞানের চর্চা করতে খুবই উৎসাহিত করবে। তিনি আরও বলেন, এ চুক্তির মাধ্যমে চাইনিজ একাডেমি অফ এগ্রিকালচারাল সাইয়েন্সেস এ বিশ্ববিদ্যালয়ে একটি অত্যাধুনিক ল্যাব স্থাপন করবে। ফলে বাংলাদেশের গবেষণা বিশ্বমানের হতে আরো সহায়ক হবে।

————————————–

লেখকঃ

জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত), জনসংযোগ ও প্রকাশনা দফতর। মোবাইলঃ ০১৭১৬-৫৮১০৮৬।

FacebookTwitterGoogle GmailEmailYahoo MailYahoo MessengerShare