জাপানের কোবে ইউনিভার্সিটি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

বাকৃবি সংবাদদাতাঃ

শিক্ষা ও গবেষণা উন্নয়নের লক্ষে গত সোমবার জাপানের কোব ইউনিভার্সিটি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক চুক্তি সম্পান্ন হয়েছে। প্রশাসনিক ভবনে উপাচার্যের  অফিস কক্ষে স্মারক চুক্তিটি সম্পাদিত হয়।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ অফিস সূত্রে জানা যায়, উচ্চ শিক্ষা ও গবেষণা উন্নয়ন সংক্রান্ত সমঝোতা স্মারকটিতে কোব ইউনিভার্সিটির পক্ষে স্বাক্ষর করেন কোবে ইউনিভার্সিটির প্রেসিডেন্ট অধ্যাপক ফুকুডা হিডেকি এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ রফিকুল হক। চুক্তি অনুযায়ী আগামী পাঁচ বছর উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ গবেষণা কার্যক্রম, শিক্ষক বিনিময়, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে শিক্ষার্থী বিনিময়, গবেষণা ফলাফল ও শিক্ষা বিষয়ক কার্যক্রম বিনিময় ইত্যাদি সুবিধাদি বলবৎ থাকবে বলে জানান।

সমঝোতা স্মারক চুক্তি অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মোঃ নজিবুর রহমান, অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান, সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ এহসানুর রহমান, ড. মুহাম্মদ মহির উদ্দীন, ট্রেজারার মোঃ ইদ্রিস আলী, উপাচার্যের সচিবালয়ের এডিশনাল রেজিস্ট্রার আফতাব উদ্দিন আহমদ , এডিশনাল রেজিস্ট্রার (শিক্ষা) মোঃ সারওয়ার জাহান ও জনসংযোগ ও প্রকাশনা দফতরের  পরিচালক ড. আমিনুর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

 

বাকৃবি সংবাদদাতা, ময়মনসিংহ।

মোবাইল-০১৭২১ ৫১২৫৪০

FacebookTwitterGoogle GmailEmailYahoo MailYahoo MessengerShare

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *