বাকৃবিতে ভেটেরিনারিয়ানদের মানববন্ধন

আবুল বাশার মিরাজ

অনিয়মতান্ত্রিকভাবে ভেটেরিনারি অনুষদের প্রাণী চিকিৎসার বিষয়সমূহ পশুপালন অনুষদের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতি মানববন্ধন করেছে । বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলানায়তনের সামনে ওই মানববন্ধনের আয়োজন করেন তারা।

মানববন্ধনে বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতির সহ-সভাপতি ডাঃ ইনাম আহমেদের সভাপতিত্বে  বক্তব্য রাখেন অনন্ত পাল, সিয়াম আহমেদ, মোনতাসির আবির, বুলবুল আহমেদ, মোসাহেব আহমেদ, শাকিল ইসলাম ও সুদীপ পাল। মানববন্ধনের সঞ্চালনা করেন সমিতির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক নিহারঞ্জন প্রামানিক ।

image-7719

মানববন্ধনে বক্তরা বলেন, পশুপালনে পড়ে তারা কীভাবে পশুর চিকিৎসা করবে, বিষয়টি আমাদের বোধগম্য নয়। আমাদের কোর্সগুলো তাদের পাঠ্যক্রমে অযৌক্তিকভাবে অন্তভুর্ক্ত করানো হচ্ছে। এটা প্রাণী সম্পদের জন্য অনেক হুমকিস্বরুপ হবে।

প্রাণী চিকিৎসার কোর্সসমূহ পশুপালন অনুষদের পাঠ্যক্রমে অর্ন্তভুক্ত না করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান তারা এবং যদি তা বাস্তবায়ন না করা হয় তাহলে পরবর্তীতে কঠোর আন্দোলনে যাওয়ার কথাও বলেন তারা। মানববন্ধনে ভেটেরিনারি অনুষদের এতে ভেটেরিনারি অনুষদের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্তিত ছিলেন।

————————————-

লেখকঃ বাকৃবি প্রতিনিধি

মোবাইলঃ ০১৭৪৪৪৩১০৪০

FacebookTwitterGoogle GmailEmailYahoo MailYahoo MessengerShare