শেকৃবিতে তনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

sau_tonuকৃষিবার্তা ডেস্কঃ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ২য় বর্ষের মেধাবী ছাত্রী সোহাগী জাহান তনুকে ধর্ষনের পর হত্যার প্রতিবাদে, ধর্ষনকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে মানবন্ধন ও মৌন মিছিল করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ছাত্রছাত্রীরা। আজ সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানবন্ধন করে তারা।

মানবন্ধনে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের আবু নোমান ফারুক আহমেদ, কৃষি সম্প্রসারণ বিভাগের মোঃ জাভেদ আজাদ, কৃষিতত্ত্ব বিভাগের মারজানা ইয়াসমিন ও প্রাণরসায়ন বিভাগের মোঃ আরিফ হোসেন। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থিরা উপস্থিত ছিলেন।

এসময় ‘তনু হত্যার বিচার চাই’, ‘আর এই রকম কোন নিমর্ম ধর্ষণ ও হত্যাকান্ডের ঘটনা দেখতে চাইনা’, ‘আমরা কী নিরাপদ?’ ‘প্রশাসন আজ কোথায়?’ ‘স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা চাই’ এমন ফেস্টুন দেখা যায় অনেকের কাছে।

মানববন্ধনে বক্তারা বলেন, তনু হত্যাকান্ডে নির্মম ও পৈশাচিক। ক্যান্টনমেন্টের মত নিরাপদ জায়গায় এ রকম বর্বর হত্যাকান্ড ও তার আগে ধর্ষণের ঘটনা খুবই মর্মান্তিক। তারা ধর্ষক ও খুনির ফাঁসির দাবি জানান ।
বক্তারা আরও বলেন, যে দেশের প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী ও স্পিকার নারী, সরকারের প্রধান প্রতিপক্ষ দলের নেতাও নারী, সে দেশে সোহাগী হত্যার বিচারের জন্য মানুষকে রাস্তায় নামতে হচ্ছে ।
পরে একটি মৌন মিছিল প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের ২য় গেট পর্যন্ত গিয়ে শেষ হয়। সেখানে পুনরায় মানববন্ধন করেন তারা।

উল্লেখ্য, গত ২০ মার্চ  রবিবার রাতে কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনু কুমিল্লা সেনানিবাস এলাকায় টিউশনি শেষে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। রাতেই অলিপুরের একটি ঝোঁপের কাছে তনুর লাশ পাওয়া যায় ।

FacebookTwitterGoogle GmailEmailYahoo MailYahoo MessengerShare

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *