হাবিপ্রবিতে ডিভিএম ১০ ব্যাচের সার্জিকাল কিটবক্স বিতরণ

মোঃ মোস্তাফিজুর রহমান

ভেটেরিনারি এন্ড এনিম্যেল সায়েন্স অনুষদের ছাত্রছাত্রীদের কাঙ্খিত সার্জিকাল কিটবক্স হাতে এলো হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। ডিভিএম ১০ ব্যাচের ছাত্রছাত্রিদের মাঝে কিট বক্স বিতরণ করা হয় আজ । বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম ২ তে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদের ডিন ডঃ মোসাঃ আফরোজা খাতুন। আরো উপস্থিত ছিলেন মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ডঃ মোঃ খালেদ হাসান, মেডিসিন এন্ড সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডঃ ফারুক ইসলাম, সহকারী অধাপক ডঃ মোঃ সাইফুল ইসলাম, সহযোগী অধ্যাপক ডঃ বেগম ফাতেমা জুহরা, ও সহকারী অধ্যাপক ডাঃ সোগরা বানু জুলী ফিজিওলজি এন্ড ফ্ররমাকোলজি বিভাগের চেয়ারম্যান ডঃ মোঃ রাকিকুল হাসান, প্যাথলজি এবং প্যারাসাইটলজি বিভাগের চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ হায়দার আলী, মাইক্রোবায়োলজি বিভাগের প্রভাষক ডাঃ মোহাঃ আতিকুল হক এবং ডাঃ মোসাঃ দেলোয়ারা বেগম সহ অনান্য শিক্ষক মন্ডলী এবং ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

১০ ব্যাচের ছাত্র কমল চন্দ্র রায়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন ডাঃ আতিকুল হক, ডাঃ খালেদ হাসান, ডাঃ ফারুক হাসান এবং ডাঃ বেগম ফাতেমা জহুরা। ৮৫ জন ছাত্রছাত্রীর মাঝে একটি আকর্ষনীয় ব্যাগ সহ অস্ত্রপাচারের ২৭ টি যন্ত্রপাতি দেয়া হয়। যার মাধ্যমে ছোট থেকে শুরু করে বড় সিজারিয়ান অপারেশন ও করতে পারবে।

বক্ততায় ডাঃ ফারুক ইসলাম বলেন, সার্জিক্যল কিট বক্সের যে আনন্দ তোমরা পাচ্ছো তা আরো বহু গুনে বৃদ্ধি পাবে যখন সার্জারী করে রোগ ভাল করতে পারবে। নিজেকে ভাল ভেটেরিনারি ডাক্তার হিসেবে গড়ে তুলে তাহলে সারা পৃথিবী তোমাকে দাম দেবে।

ডাঃ বেগম ফাতেমা জহুরা বলেন, এখন সময় পরিবর্তন হয়েছে, মানুষের পাশাপাশি এখন প্রাণির ও ব্লাড ব্যাংক হয়েছে হচ্ছে, তোমাদের অর্জিত জ্ঞান দিয়ে সর্বোচ্চ সেবা দেয়ার সদা চেষ্টা করবা। শান্তি ও সম্মান সব কিছুই পাবে। সাহস ও জ্ঞান দিয়ে ভাল ডাক্তার হবে।

কিট বক্স পেয়ে খুশি হয়ে ছাত্র সালাউদ্দিন বলেন, ভেটেরিনারিয়ান হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। অনেক দিনের স্বপ্ন সত্যি হল আজ। এই সার্জিকাল যন্ত্রপাতি দিয়ে ভাল সার্জন হতে পারবো ইনশাল্লাহ।

সভাপতির বক্তব্যে ডঃ আফরোজা খাতুন বলেন, অল্প সময়ে কিট বক্স ব্যবস্থা করে আজ তোমাদের হাতে দিতে পেরে আমাদের খুব ভাল লাগছে। এর উপযুক্ত ব্যবহারের মাধ্যমে নিজের শ্রেষ্ঠত্ব প্রকাশ করবে, বিশ্ববিদ্যালয়ের সম্মান রক্ষা করতে হবে।

সাগর, মুনির, বারী মামুন, সোহেল , সিরাজ, জাহাঙ্গীর সহ সবাই আনন্দ প্রকাশ করে কিটবক্স পেয়ে।

—————————————

লেখকঃ শিক্ষার্থী ও সাংবাদিক, ভেটেরিনারি এন্ড

এনিমেল সায়েন্স অনুষদ, হাবিপ্রবি দিনাজপুর।

মোবাইলঃ ০১৭২৩৭৮৬৮৭৭

FacebookTwitterGoogle GmailEmailYahoo MailYahoo MessengerShare

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *